সোনাডাঙ্গায় ইয়ুথ গ্রুপের মতবিনিময় সভা অনুষ্ঠিত

sonadanga-youth-group

খুলনার সোনাডাঙ্গা আইসিটি অ্যান্ড কমিউনিটি ক্লাইমেট কেযার সেন্টারের উদ্যোগে ৩১ অক্টোবর বিকেলে স্থানীয় যুবসমাজের প্রতিনিধিদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতিত্ব করেন সমাজকর্মী মো: আজিজুল ইসলাম।

সভায় শুরুতে প্রকল্প সমন্বয়কারী দীপক ব্যানার্জী প্রকল্পের লক্ষ্য-উদ্দেশ্য ও কার্যক্রম এবং যুবসমাজের ভূমিকা নিয়ে আলোচনা করেন।

সভায় রিসোর্স পারসন হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট মুক্তিযোদ্ধা শেখ আব্দুল জলিল। তিনি তার বক্তব্যে তথ্য-প্রযুক্তি ব্যবহারের মাধ্যেমে জলবায়ু পরিবর্তনে নেতিবাচক প্রভাব সম্পর্কে সম্যক ধারণা দেন এবং এর মোকাবেলায় যুব সমাজকে উদ্বুদ্ধ করেন।

অংশ্রগ্রহণকারীদের মধ্যে ছাত্র আরিফুল ইসলাম বলেন যে, আমরা এই প্রকল্পের সাথে জড়িত হয়ে খুবই আনন্দিত। যুব সমাজকে বাইরে রেখে বা তাদের মতামত না নিয়ে যেসব কাজ করা হয় সেগুলি ভাল ফল দেয় না। আমরা ভাল একটা কাজে অংশগ্রহণ করে এ সমাজে অবদান রাখতে চাই।

ছাত্রী রোকাইয়া ইসলাম বলেন যে, নারী হিসেবে আমাদের তথ্য-প্রযুক্তির ভাল ও মন্দ দিকগুলি জানতে হবে। এ ধরণের কাজ যত বেশি প্রচার হবে তত নারীদের জন্য ভাল। আমরা একাজে সহযোগিতা করব। জলবায়ু পরিবর্তনের বিষয়ে পাঠ্যসূচীতে কিছু বিষয় থাকলে ভাল হয়।

সভা শেষে মো: আজিজুল ইসলামকে আহ্বায়ক করে ১৮ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়।

সভায় অন্যান্যদের মধ্যে কেন্দ্রের প্রশিক্ষণ সুপারভাইজার শ্রাবন্তি মন্ডল, ডাটা সুপারভাইজার শফিকুল শেখ, তথ্য সংগ্রহকারী মুক্তা আক্তার ও নওরিন আক্তার উপস্থিত ছিলেন।